ঢাকা মহানগরী পূর্ব

শাখা পরিচিতি: ঢাকা মহানগরী পূর্ব

প্রতিষ্ঠা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষে স্থায়ী দৃষ্টিভঙ্গি সংগঠন সম্প্রসারণ ও মজবুতি অর্জন করার জন্য কেন্দ্রীয় সংগঠনের সিদ্ধান্তে ২০০২ সেশনে ঢাকা মহানগরী দক্ষিণকে বিভক্ত করে ঢাকা মহানগরী পূর্ব শাখা প্রতিষ্ঠিত হয়।

মহানগরী শাখার বিস্তৃতি

অবস্থান ঢাকা মহানগরী প্রাণ কেন্দ্র মতিঝিল,পল্টন,শাহজাহানপুর,খিলগাও,সবুজবাগসহ,ধানমন্ডি, লালবাগসহ আশে পাশের আরো কিছু গুরুত্বপূর্ণ এলাকা এমনকি ঐতিহ্যবাহী বুড়ীগঙ্গা নদীর তীর ঘেষে অবস্থিত ঢাকা মহানগরী পূর্ব শাখা।

নেতৃত্ব

শহিদী ঈদগাহ

নামঃ শহীদ সাইফুল্লাহ মুহাম্মদ মাসুম

সদা হাস্যোজ্জ্বল শহীদ সাইফুল্লাহ মোহাম্মদ মাসুম ২ ভাই ৩ বোনরে মধ্যে ছলি ৩য়। তার পতিা মাহতাব উদ্দনি আহমদে সাবকে সরকারি র্কমর্কতা। মাতা শামসুন্নাহার রুবি ভয়াল আটাশরে সকালে শহীদ মাসুম ও শহীদ শিপন একসাথে বাড়ি থকে বের হয়। কন্তিু তারা আর জীবতি ফিরে আসনি, এসেছে লাশ হয়ে। তারা বাসা থেকে বরে হয়ে সরাসরি চলে আসে বায়তুল মোকাররম মসজদিরে উত্তর গটে। সেখানেই লগি বঠৈা বাহনিীর ইটরে আঘাতে মাটিতে লুটিয়ে পড়ে সাইফুল্লাহ মোহাম্মদ মাসুম। ভয়াল আটাশরে সকালে শহীদ মাসুম ও শহীদ শপিন একসাথে বাড়ি থাকে বরে হয়। কউে কি জানতো তাদরে এই বরে হওয়াই শষে বরে হওয়া। তারা বাসা থকেে বরে হয়ে সরাসরি চলে আসে বায়তুল মোকাররম মসজদিরে উত্তর গটে।ে ইতমিধ্যে ১৪ দলরে লগি বঠৈা বাহনিী তাদরে তা-ব শুরু করে দয়ে জামায়াতে ইসলামীর সভা মঞ্চ দখলরে জন্য মরয়িা হয়ে ওঠ।ে কন্তিু মানব ঢাল অতক্রিম করে কছিুতইে এগুতে পারছলি না তারা। বৃষ্টরি মতো ইট আর বোমার মুখে সবার সামনে ছলিনে সাইফুল্লাহ মোহাম্মদ মাসুম। অসীম সাহসকিতা আর ঈমানী দৃঢ়তায় অটল থাকনে তনি।ি কছিুক্ষণরে মধ্যইে একরে পর এক ইট এসে পড়তে থাকে তার উপর। বড় একটি ইট এসে পড়ে তার মাথায়। সাথে সাথে সংজ্ঞা হারয়িে লুটয়িে পড়নে মাটতি।ে তার পাশইে ছলিনে তার বড় ভাই শামসুল আলম মাহবুব। কী এ র্মর্মান্তকি দৃশ্য! ৫ দনি সংজ্ঞাহীন থাকার পর ২০০৬ সালরে ২ নভম্বের ভোর ৪টায় মহান আল্লাহর শাশ্বত আহ্বানে সাড়া দয়িে শাহাদাতবরণ করনে সাইফুল্লাহ মোহাম্মদ মাসুম। শহীদ মাসুমরে লাশ যারা দখেছেনে তারা আর ঠকি থাকতে পারনেন।ি জীবন্ত মাসুমরে চহোরা আর মৃত মাসুমরে চহোরার মাঝে তফাত ছলি অনকে। তার সুন্দর, নষ্পিাপ চহোরাটি যনে উজ্জ্বল থকেে উজ্জ্বলতর হচ্ছলি। শহীদ মাসুমকে কউে কোনদনি রাগ কংিবা ক্ষোভ প্রকাশ করতে দখেনে।ি

বিস্তারিত